করোনা পরিস্থিতিতে এবার একাদশ থেকে দ্বাদশে উঠতে পরীক্ষা দিতে হবে না ছাত্রছাত্রীদের!

0
540

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : করোনা পরিস্থিতিতে ইতিমধ্যে বাতিল করা হয়েছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বর্তমান পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। বিশেষজ্ঞ কমিটি এমনটাই রিপোর্ট দেয়। আর এই রিপোর্ট পাওয়ার পরেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে পরীক্ষা ছাড়াই একাদশ থেকে দ্বাদশ শ্রেণীতে উঠবে ছাত্রছাত্রীরা। এই মর্মেই মঙ্গলবার নির্দেশিকা জারি করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ইতিমধ্যে রাজ্যের স্কুলগুলিকে এই মর্মে জানিয়ে দেওয়া হয়েছে। সেই মতো স্কুলগুলিকে প্রস্তুতি নিতেও বলা হয়েছে। এমনটাই জানা গিয়েছে। এরই পাশাপাশি একাদশ থেকে দ্বাদশে উত্তীর্ণ হওয়া নিয়ে একাধিক সিদ্ধান্ত নিয়েছে রাজ্য শিক্ষা দফতর।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রের খবর, ১৫ জুলাইয়ের মধ্যে দ্বাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে। একাদশ থেকে দ্বাদশ শ্রেণীতে উত্তীর্ণ করার যাবতীয় প্রক্রিয়া এর মধ্যেই শেষ করতে হবে স্কুলগুলিকে।

আগের বছরের মতোই ছাত্রছাত্রীদের একাদশ থেকে দ্বাদশ শ্রেণীতে প্রমোট করে দিতে হবে, শিক্ষা সংসদ আজ এমনটাই জানিয়েছে স্কুলগুলিকে। করোনা পরিস্থিতিতে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ একাধিক বিষয় নিয়ে আলোচনা করতে বৈঠকে বসেন সংসদের আধিকারিকরা। সেখানেই এই বৈঠক নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here