করোনা আবহের মধ্যেই পয়লা জুন থেকে ২০০ টি ট্রেন চালাবে রেল ! তালিকা দেখুন একনজরে

0
273

করোনা আবহের মধ্যেই পয়লা জুন থেকে ২০০ টি ট্রেন চালাবে রেল ! তালিকা দেখুন একনজরে

BAHRS GLOBAL NEWS, 21 MAY 2020
পিয়ালী সিনহা, নয়া দিল্লি : দেশে করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড বৃধি পেয়েছে। এরি মধ্যে আগামী পয়লা জুন থেকে যে দূরপাল্লার ট্রেনগুলি ভারতীয় রেল চালাবে তার তালিকা এদিন বুধবার রাতে প্রকাশ করে রেলমন্ত্রক। মোট ২০০টি ট্রেনের তালিকা প্রকাশ করা হয়েছে।
আগামী ১ জুন থেকে ট্রেনগুলি চলাচল শুরু করবে। তবে এর বুকিং শুরু হবে ২১ মে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে। এই ট্রেনগুলি সংরক্ষিত ট্রেন হবে। এবং এতে এসি, নন এসি, জেনারেল কামরা সবই থাকবে।
শুধুমাত্র অনলাইনে টিকিট বুকিংয়ের সুবিধা পাওয়া যাবে। সর্বোচ্চ ৩০ দিন পর্যন্ত সময়ের রিজার্ভেশন পাওয়া যাবে বলে এদিন জানানো হয়েছে।
ট্রেনে আরএসি ও ওয়েটিং লিস্ট থাকলেও আগামী ১ জুন থেকে যে ট্রেনগুলো চলবে তাতে শেষ অবধি ওয়েটিং লিস্টে থাকা যাত্রীদের সফর করতে দেওয়া হবে না।
এদিন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইট করে এই ২০০টি শ্রমিক স্পেশাল ট্রেন চালানোর কথা ঘোষণা করেছেন। আগামিদিনে এই পরিষেবা আরও কিছুটা বাড়ানো হবে বলে রেলমন্ত্রী আশ্বস্ত করেছেন।

এর আগে রেলের তরফে ১৫ জোড়া শ্রমিক স্পেশাল ট্রেন এই মাসের শুরু থেকে চালানো হচ্ছে। তাতে বিভিন্ন জায়গায় আটকে থাকা পরিযায়ী শ্রমিক, ছাত্র, তীর্থযাত্রী ও পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১৫৯৫টি শ্রমিক স্পেশাল ট্রেনের মাধ্যমে ২১ লক্ষ মানুষকে দেশের এক কোণ থেকে অন্য কোণে পৌঁছে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here