করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালো দক্ষ ক্রীড়াপ্রেমী মানবিক ট্রাফিক সার্জেন অভিজ্ঞান মুখার্জি !

0
301

করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালো দক্ষ ক্রীড়াপ্রেমী মানবিক ট্রাফিক সার্জেন অভিজ্ঞান মুখার্জি !

BAHRS GLOBAL NEWS, 24 JUL 2020
বিকাশ সিং , কলকাতা : করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়ছে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৭৪০ জনের। এই মৃত্যুর তালিকায় রয়েছে কলকাতা কলকাতা ট্রাফিক পুলিশের ইকুইপমেন্ট সেলে অফিসার-ইন-চার্জ দক্ষ অফিসার ইনস্পেক্টর অভিজ্ঞান মুখার্জি। তিনি অন্যান্য পুলিশ ও স্বাস্থ্য কর্মীদের মতো একেবারে সামনের সারিতে থেকে লড়ছিলেন করোনা-যুদ্ধে। তিনি সততা ও দক্ষতার সাথে তাঁর কর্তব্য পালনের পাশাপাশি তিনি একজন ক্রীড়া প্রেমি মানুষও ছিলেন। এছাড়াও তিনি ইস্টবেঙ্গল অ্যাথলিট ক্লাবের সম্পাদক ও বর্তমানে পুলিশ সার্জেন ক্লাবের সম্পাদকের দায়িত্বে ছিলেন।
তিনি কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ভর্তি হন হাসপাতালে। এরপরেই ধিরে ধিরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এই যুদ্ধে লড়াই করতে করতে আজ সকালে তিনি প্রয়াত হন। রাজ্য সরকারের ঘোষনা অনুযায়ী তাঁর পরিবার রাজ্য সরকারের স্বাস্থ্য বিমা অনুযায়ী দশ লক্ষ টাকা পাবেন।
এদিন দেশের একটি মানবাধিকার সংঠনের (Human Rights Bahrswb Nationalist Forum ) কর্ণধার তথা কলকাতা হাই কোর্ট ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী তীর্থঙ্কর মুখার্জি বলেন, তিনি একজন দক্ষ ও মানবিক পুলিশ কর্মী ছিলেন কোভিড লড়াইয়ে আজ তিনি প্রাণ হারিয়েছেন। তাঁর আত্মার শান্তি কামনা করে ও উনার পরিবারের পাশে আমরা আছি, এবং থাকব সর্বতোভাবে। বর্তমানে তিনি পুলিশ সার্জেন ক্লাবের সম্পাদকের দায়িত্বে ছিলেন।
সেই মানবাধিকার সংগঠনের (Human Rights Bahrswb Nationalist Forum ) সহকারি সম্পাদক প্রদীপ্ত রায় চৌধুরী ইনস্পেক্টর অভিজ্ঞান মুখার্জির প্রয়াণে শোক প্রকাশ করে বলেন , করোনা যুদ্ধে দেশ তথা রাজ্যের স্বাস্থ্য ও পুলিশ কর্মীরা যে ভাবে সামনের সাড়িতে থেকে প্রাণের ঝুঁকি নিয়ে লড়াই করছে অর্থাৎ এই কোভিড যোদ্ধাদের আমাদের মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে স্যালুট জানাই।
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯,৩১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৭৪০ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০,৬১০। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৪০,১৩৫।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here