করোনার আতঙ্ক অব্যাহত ! ৪ এপ্রিল দেশের দৈনিক করোনা সংক্রামণ ১ লাখের সামান্য নিচে !

1
172

অমিত শর্মা, নয়া দিল্লি : দেশে দ্রুত গতিতে বেড়েই চলেছে করোনা সংক্রামণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৪৯ জন৷ চলতি বছরে এটাই সর্বাধিক৷ গতকাল আক্রান্তের সনখ্যা ছিল ৮৯ হাজার ১২৯ জন৷ দেশের ৪ রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের মধ্যে ভারতে করোনা গ্রাফ রীতিমতো উদ্বেগে রাখছে দেশকে।

দেশে ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৫১৩ জন। যা গত বছর ডিসেম্বর মাসের রেকর্ডকেও ছাপিয়ে গিয়েছে। প্রসঙ্গত, গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭১৪ জন। এদিকে এসবের মাঝখানেই কমছে দৈনিক সুস্থতার হার।

দেশে করোনার জেরে মোট আক্রান্ত ১ কোটি, ২৪ লাখ, ৮৫ হাজার, ৫০৯ জন। সুস্থ হয়ে ফিরেছেন ১ কোটি , ১৬ লক্ষ, ২৯ হাজার ২৮৯ জন।

প্রসঙ্গত করোনার জেরে দেশে ভ্যাকসিনেশন গত ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে। তার ফলে দেখা যাচ্ছে ৭,৫৯,৭৯,৬৫১ জনের ভ্যাকসিনেশন হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে, দেশে মোট অ্যাক্টিভ কেস ৬,৯১,৫৯৭ জনের মধ্যে রয়েছে।

দেশে যখন ভয়াবহ হারে কোভিড বাড়ছে তখনই বিভিন্ন রাজ্যের স্বাস্থ্য সচিবদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। সেই বৈঠকেই টেস্টিং বাড়ানো থেকে সংক্রমিতের সংস্পর্শে কারা এসেছেন তাঁদের শনাক্তকরণ নিয়ে কেন্দ্রীয় নির্দেশ এসেছে। এদিকে, চিকিৎসাকর্মী বা স্বাস্থ্যকর্মীদের নতুন করে কোভিড ভ্যাকসিন রেজিস্ট্রেশন ঘিরেও একাধিক নিয়ম লাগু করেছে কেন্দ্র।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here