করোনা মোকাবিলায় সুপ্রিম কোর্টের পদক্ষেপ ,ইমেল, ফ্যাক্স, হোয়াটসঅ্যাপেও পাঠানো যাবে নোটিশ !

77
6119

করোনা মোকাবিলায় সুপ্রিম কোর্টের পদক্ষেপ ,ইমেল, ফ্যাক্স, হোয়াটসঅ্যাপেও পাঠানো যাবে নোটিশ !

BAHRS GLOBAL NEWS, 11 JUL 2020
তীর্থঙ্কর মুখার্জি, নয়া দিল্লি : করোনার সংক্রমণের কথা মাথায় রেখে বিচার বিভাগীয় কাজে প্রযুক্তির ব্যবহার আরও বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নিল দেশের সর্বচ্চ আদালত সুপ্রিম কোর্ট। এই নির্দেশিকায় জানানো হয়েছে, এবার থেকে আদালতের সমন, নোটিশ ইমেল, ফ্যাক্স এবং এমন কী হোয়াটসঅ্যাপেও জানানো যাবে।
দেশব্যাপী লকডাউনের সময় বন্ধ ছিল পোস্ট অফিস। ফলে নোটিশ কিংবা সমন পাঠানোর কাজ বাধাপ্রাপ্ত হয়েছে। সেই কারণে এই ধরনের সার্ভিসগুলি ইমেল, ফ্যাক্স এমন কী হোয়াটসঅ্যাপেও পাঠানো যাবে।
অ্যাটর্নি জেনারেল কেকে বেনুগোপালের আবেদনের প্রেক্ষিতে ভার্চুয়াল শুনানিতে প্রধান বিচারপতি এসএ বোবদে, বিচারপতি আর সুভা। রেড্ডি, বিচারপতি এএস বোপান্না এই আদেশ জারি করেছেন।
আপাতত আদালতগুলিতে ভার্চুয়াল শুনানি মাধ্যমে চলছে সওয়াল জবাব। এই শুনানিতে নিয়মে কিছু পরিবর্তনও করেছে শীর্ষ আদালত। এক্ষেত্রে কালো কোর্ট না চাপিয়ে সাদা শার্ট ও গলাবন্ধ পরেও আইনজীবীরা শুনানিতে অংশ নিতে পারবেন বলে জানানো হয়েছিল।
এর আগে মে মাসে ই ফাইলিং-এর মাধ্যমে আবেদন করতে আইনজীবীদের অনুমোদন দিয়েছিল আদালত। আদালতের নির্দিষ্ট সময়ের কাজের পরেও এই কাজ আইনজীবীরা করতে পারবেন বলে জানানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here