করোনা ছড়াল ভারতীয় নৌসেনা ২৫ আধিকারিকের মধ্যে ! যুদ্ধজাহাজে লকডাউন

9
231

করোনা ছড়াল ভারতীয় নৌসেনা ২৫ আধিকারিকের মধ্যে ! যুদ্ধজাহাজে লকডাউন

BAHRS GLOBAL NEWS, 18 APR 2020
পিয়ালী সিনহা, নয়াদিল্লি : এবার করোনা ছড়ালো ভারতী নৌবাহিনীর সদস্যদের মধ্যে। এখনও পর্যন্ত ২৫ জন নৌসেনা আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনা ভারতীয় সেনাবাহিনীর পক্ষে যথেষ্টই চিন্তার। অন্যদিকে আমেরিকার নৌসেনার সদস্যদের মধ্যেও করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।
করোনায় আক্রান্ত ভারতীয় নৌসেনার সদস্যদের ভর্তি করানো হয়েছে, মুম্বইয়ের কোলাবার আইএনএইচএস অশ্বিনীতে। নাম প্রকাশে অনিচ্ছুক দুই আধিকারিক এমনটাই জানিয়েছেন।
বেশিরভাগ ক্ষেত্রেই আক্রান্তদের সেরকম কোনও উপসর্গ পাওয়া যায়নি। ৭ এপ্রিল প্রথম আইএনএস অ্যাংগ্রিতে সংক্রমণের খবর পাওয়া যায়। আক্রান্তরা সবাই যুদ্ধজাহাজের একই জায়গায় থাকতেন বলে জানা গিয়েছে। এই ঘটনার পরে পুরো যুদ্ধজাহাজকেই লকডাউনের আওতায় আনা হয়েছে। নৌবাহিনীকে সতর্ক করে বলা হয়েছে খারাপ পরিস্থিতির জন্য পরিকল্পনা করতে।
সংক্রমণ ভারতীয় সেনাতেও
এখনও পর্যন্ত ভারতীয় সেনার আট সদস্যের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে ২ জন চিকিৎসক এবং একজন নার্স। তবে চিকিৎসায় সবাই ভাল সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন সেনাপ্রধান এমএম নারাভানে।
তবে সেনাবাহিনীর মধ্যে করোনা যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ নয় এমন ট্রেনিং বাতিল করা হয়েছে। বৈঠকের পাশাপাশি নতুন পোস্টিং ও বিদেশযাত্রাও বাতিল করা হয়েছে। ৫০ জনের বেশি যাতে কোথাও জমায়েত না হয়, তার দিকেও নজর রাখতে বলা হয়েছে।

9 COMMENTS

  1. Excellent post. I was checking continuously this blog and I am
    impressed! Extremely useful information. I care for such
    information a lot. I was looking for this certain information for a very long
    time.Thank you and good luck.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here