কয়লা পাচার কান্ডে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেও ব্যাকফুটে সিবিআই ! কেন ব্যাকফুটে ?

16
561

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : কয়লা পাচার কাণ্ডে একাধিক উচ্চপদস্থ সরকারি আধিকারিককে তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই ৷ সিবিআই এর মুল নজড়ে অনুপ মাঝি ওরফে লালা। এইদিকে লালা এবং আধিকারিকদের তলব করে জিজ্ঞাসাবাদ করে তাদের বয়ান রেকর্ড এবং নথিভুক্ত করার পর এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তে আসতে পারছে না সিবিআই। সিবিআই সূত্রের খবর, প্রথমত নিজেকে কয়লা মাফিয়া বলে মানতে নারাজ লালা। এইদিকে ১৩ এপ্রিল সুপ্রিমকোর্টের দেওয়া রক্ষাকবচ শেষ হয়ে যাচ্ছে অনুপ মাঝি ওরফে লালার।

আজ অর্থাৎ মঙ্গলবার সিবিআই দফতরে হাজিরা দেন অনুপ মাজি। আজও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। সিবিআইয়ের তরফে অনুমান, এরপরে উচ্চ আদালতে গিয়ে অনুপ মাজিকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানালেও, আদালতে লালার পক্ষের আইনজীবীরা দাবি করতেই পারেন যে রক্ষাকবচ চলাকালীন অনুপ মাজি একাধিকবার সিবিআই তদন্তের সাহায্য করেছে এবং হাজিরা দিয়েছে।

ফলে এক্ষেত্রে রক্ষাকবচের বাড়তি সময় আদায় করে নিতে পারে অনুপ মাজি। মোটের অপর এখনো পর্যন্ত কয়লা পাচার কান্ডে তদন্তে নেমে কিছুটা হলেও ব্যাকফুটে সিবিআই। এইদিকে এখনও পর্যন্ত সিবিআই তার মুখ থেকে কোনও উচ্চপদস্থ আধিকারিক এবং প্রভাবশালী ব্যক্তির নাম সরাসরি ভাবে বলাতে পারেননি। তাছাড়াও কোন টাকা কোন খাতে কার কাছে গিয়েছিল, সেই ব্যাপারে একাধিকবার একাধিক বয়ান অদল বদল করেছেন অনুপ মাঝি ওরফে লালা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here