কবিগুরু -স্মরণে কলকাতার রাস্তায় দাঁড়িয়ে ‘ডুএট’ গাইলেন মমতা !

0
183

কবিগুরু -স্মরণে কলকাতার রাস্তায় দাঁড়িয়ে ‘ডুএট’ গাইলেন মমতা !

BAHRS GLOBAL NEWS, 08 MAY 2020
পয়ালী সিনহা , কলকাতা : মুখ্যমন্ত্রীর গানে গানেই রবীন্দ্রনাথের জন্মজয়ন্তী পালন হল কলকাতার রাস্তায়। কবিগুরুর জন্মজয়ন্তীতে মাইক্রোফোন হাতে গান গাইলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তাঁর মন্ত্রীসভার সদস্য তথা সুগায়োক ইন্দ্রনীল সেনের সঙ্গে ডুয়েট গেয়ে মুখ্যমন্ত্রী মাতিয়ে দিলেন রবীন্দ্রনাথের জন্মজয়ন্তী অনুষ্ঠান।
এই অনুষ্ঠানের কোনও মঞ্চ ছিল না। ক্যাথিড্রাল রোডের উপর দাঁড়িয়ে পালন হল রবীন্দ্রজয়ন্তী। একটি টেবিলে রবীন্দ্রনাথের প্রতিকৃতিকে ফুলসজ্জায় রাঙিয়ে দু-পাশে দাঁড়িয়ে সঙ্গীত পরিবেশন করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও ইন্দ্রনীল সেন। ‘দাঁড়িয়ে আছো তুমি আমার গানের ওপারে’… রবীন্দ্র গানেই রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী।
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুধু উপস্থাপক ইন্দ্রনীল সেন! তাতেই অনুষ্ঠান চলল দু-ঘণ্টা। শিল্পী না থাকলে অনুষ্ঠান হয় নাকি, শিল্পীরা ছিলেন প্রত্যেকের বাড়িতে। তাঁরা করোনা লকডাউনে বাড়ি থেকেই সঙ্গীত পরিবেশন করলেন, আবৃত্তি করলেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিবসে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

Posted by Mamata Banerjee on Friday, May 8, 2020

কে ছিলেন না সেই শিল্লীদের তালিকায়। ইন্দ্রনীল তো ছিলেনই, ছিলেন প্রমিতা মল্লিক, জয় গোস্বামী, ইন্দ্রাণী সেন, সুবোধ সরকার, শ্রাবণী সেন, নচিকেতা চক্রবর্তী, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, শান্তনু রায়চৌধুরী, স্বপন বসু, মনোময় ভট্টাচার্য, রূপঙ্কর বাগচি, লোপামুদ্রা মিত্র, সুরজিৎ চট্টোপাধ্যায়, সোমলতা আচার্য প্রমুখ।
গোটা অনুষ্ঠানটাই নিজে হাতে সাজিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার করোনা লকডাউনের জেরে রবীন্দ্রজয়ন্তী পালন নিয়ে ঘোর সঙ্কট তৈরি হয়েছিল। সেই সঙ্কটের নিরসন করে অভিনব কায়দায় রবীন্দ্রজয়ন্তী পালন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গায়ক-গায়িকাদেরদের দিয়ে বাড়ি থেকে গান ও কবিদের কবিতা পাঠের আইডিয়াও তাঁরই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here