কন্যাশ্রী প্রকল্পে এবার চাকরি পাবে বাংলার সকল ছেলে মেয়েরা,কীভাবে আবেদন করবেন জেনেনিন

0
88
            Third Party Image Referance

কন্যাশ্রী প্রকল্পে এবার চাকরি পাবে বাংলার সকল ছেলে মেয়েরা,কীভাবে আবেদন করবেন জেনেনিন

BAHRS GLOBAL NEWS, 11 JUN 2019
নিজস্ব প্রতিবেদন, কলকাতা : যারাকদিন থেকেই চাকরির সন্ধান করছিলেন তাদের জন্য কন্যাশ্রী প্রকল্প নিয়ে চলেছে এক বিরাট সুসংবাদ। কন্যাশ্রী প্রকল্পের দরুন যেসব রিক্রুটমেন্ট হচ্ছে , সেখানে আবেদন করার জন্য আপনাকে কী কী করতে হবে ? কোথায় আবেদন করবেন? আর কতইবা বেতন পাবেন ?  বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

এই রিক্রুটমেন্ট, ছেলে ও মেয়ে উভয়েই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। রিকুর্মেন্ট অনুযায়ী দুটি শাখা বার করা হয়েছে একটি হলো “ডাটা এন্ট্রি অপারেটর” এবং দ্বিতীয় হল “একাউন্টেন্ট”।আবেদনের জন্য নুন্যতম শিক্ষা গ্রাজুয়েশন পাস হলেই চলবে। যদিও তার সাথে কম্পিউটারে জ্ঞান থাকতে হবে এবং টাইপিং স্পিড মিনিটে ৩০ টি ওয়ার্ডের বেশি হতে হবে।

যে ওয়েবসাইটের মাধ্যমে আপনি আবেদন করতে পারবেন সে ওয়েবসাইটটি http://www.siliguri.gov.in
এছাড়াও ডাটা এন্ট্রি অপারেটরের পদের আবেদন করার জন্য আপনার একটি বয়স সীমা নির্ধারিত করা হয়েছে।

যেখানে বলা হচ্ছে আপনি নূন্যতম ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত বয়স প্রাপ্ত হলেই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। অর্থাৎ আপনার বয়স ৪০ বছরের বেশী হলে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন না। আর এই বয়স ধরা হবে ১লা জানুয়ারি ২০১৯ পর্যন্ত।

এই চাকরির জন্য আপনি মাসিক বেতন পাবেন ১১০০০ টাকা ,তবে এই চাকরি কিন্তু প্রথমে চুক্তিভিত্তিক হিসাবে নিযুক্ত করা হবে। আপনার এক বছর কাজ করার দক্ষতা দেখার ওপর নির্ভর করে আপনাকে পার্মানেন্ট করে দেওয়া হবে।

এখানে আরেকটি শাখায় বলা আছে, আপনি যদি কোন কমার্স লাইন ধরে পড়ে থাকেন ,তাহলে আপনি আরেকটি পদে চাকরির আবেদন করতে পারবেন যেখানে ন্যূনতম যোগ্যতা কোন শাখায় গ্রাজুয়েশন হতে হবে। এবং কম্পিউটারের ট্যালি সম্বন্ধে জ্ঞান থাকতে হবে।

শুধু তাই নয় এই পদের জন্য আপনাকে মাসিক ১৫০০০  টাকা বেতন প্রদান করা হবে।  শুধু তাই নয়,  আপনার যদি আগে কোনো সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি এই পদের জন্য অগ্রাধিকার পাবেন। সুতরাং , আরো বিস্তারিত ভাবে জানার জন্য যে অফিসিয়াল ওয়েবসাইটটি উপরে দেওয়া হয়েছে সেখানে গিয়ে নোটিশে দেখতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here