এবার দিঘা যেতেও লাগবে কোভিড টেস্টের রিপোর্ট

0
433

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : খাতায়-কলমে কলকাতায় করোনা সংক্রমণ কমলেও, জেলাগুলিতে তা কিছুতেই কমতে না। একেক দিন একেক জেলায় সংক্রমণ মাথা চাড়া দিচ্ছে। যার জেরে চিন্তিত সংশ্লিষ্ট জেলা প্রশাসনগুলি। এর আগে বীরভূম জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছিল তারাপীঠ কিংবা শান্তিনিকেতনে গেলে করোনার রিপোর্ট কিংবা টিকাকরণের সার্টিফিকেট লাগবে। এবার সেই নিয়ম লাগু করা হল, সৈকত শহর দিঘার ক্ষেত্রে।

এদিন পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, দিঘা যেতে গেলে পর্যটকদের কোভিড রিপোর্ট কিংবা ভ্যাকসিনেশনের রিপোর্ট লাগবে। পাশাপাশি হোটেলেও একাধিক বিধি মানতে হবে হোটেল মালিক এবং পর্যটকদের। তবে হোটেলের ভিতরে যদি কোভিড বিধি লঙ্ঘন করা হয়, তাহলে তার দায় হোটেল কর্তৃপক্ষের ওপরে বর্তাবে। পাশাপাশি হোটেলের মধ্যে করোনা নিয়ে সচেতনতামূলক পোস্টার দিতেও নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে। নির্দেশ না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত রবিবার স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিনে জানানো হয়, পূর্ব মেদিনীপুরে ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৭ জন। ২৪ ঘন্টায় রাজ্যে সব থেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। এরপরেই রয়েছে পূর্ব মেদিনীপুর। ওই জেলায় এখনও সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৩২৮ জন। এখনও পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ৩৬২ জনের।

রাজ্যে করোনা বিধি কিছুটা শিথিল হতেই তারাপীঠ এবং শান্তিনিকেতনে ভিড় বাড়তে শুরু করে। সেই সময় বীরভূম জেলাপ্রশাসনের তরফে সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে করোনা পরীক্ষার রিপোর্ট বাধ্যতামূলক করা হয়। এবার সেই বিধি লাগু করা হল সৈকত শহর দিঘায়। কেননা বহু মানুষের গন্তব্য এখন দিঘা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here