এবার চিনের আইসক্রিমে পাওয়াগেল করোনার জীবানু, খোজ শুরু হয়েছে আইস্ক্রিম ক্রেতাদের !

0
186

অমিত শর্মা, নয়া দিল্লি : আইসক্রিমে পাওয়াগেল এবার করোনার জীবানু। পূর্ব চিনে এই আইসক্রিমে মিলল মারন ভাইরাসের হদিস। এরপরেই চিন সরকার দাবি তৎক্ষণাৎ প্রত্যাহার করা হয়েছে ওই ব্যাচের সমস্ত আইসক্রিম কার্টন। ঘটনার পর সিল করে দেওয়া হয়েছে বেজিংয়ের পাশে অবস্থিত তিয়ানজিনের দাকিয়াওদাও ফুড কোম্পানি লিমিটেডকে।

পাশাপাশি সরকার আরো দাবি করেন, চিনের ফুড কোম্পানি থেকে তৈরি আইসক্রিম থেকে কারও শরীরে করোনা ছড়িয়েছে বলে এখনও কোন প্রমাণ মেলেনি। দেশের তিয়ানজিনে বিক্রি হয়েছে ৩৯০ কার্টন আইসক্রিম, সেগুলি খুঁজে বার করা হয়েছে, যে সব এলাকায় সেগুলি বিক্রি হয়েছে, সেখানকার প্রশাসনকে সে ব্যাপারে খবর দেওয়া হয়েছে বলে জানিয়েছে সে দেশের সরকার। চিনের আইসক্রিমে করোনার জীবানু পাওয়ার বিষয়ে চিনের দাবি, তাতে রয়েছে, নিউজিল্যান্ড থেকে আনা গুঁড়ো দুধ আর ইউক্রেন থেকে আনা ঘোলের গুঁড়ো।

অর্থাৎ বিদেশ থেকে আনা খাবার থেকে তাদের দেশে করোনা জীবাণু আসছে বলে ফের তারা বোঝাতে চাইছে। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী মা জিয়াওবেই এক সরকারি অনুষ্ঠানে অভিযোগ করেছেন, করোনা জীবাণু আসছে বিদেশ থেকে। কিন্তু যেভাবে আইসক্রিম তৈরি হয়, তাতে তা থেকে করোনা কীভাবে ছড়ানো সম্ভব তা নিয়ে বিশেষজ্ঞরা ধন্দে রয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এমন দাবি উড়িয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here