এবার উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা! বাংলার জেলাগুলির আবহাওয়া একনজরে

0
433


তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : সকাল থেকে আকাশ মেঘলা। সকালেই দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় খুব সামান্য বৃষ্টিপাত হয়েছে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী এদিন উত্তরবঙ্গের দু-একটি জেলায় অতিভারী বৃষ্টি হতে পারে।

এদিন সকালে দেওয়া কলকাতা ও আশপাশের এলাকার ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিলাস।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১ অগাস্ট রবিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ অতিভারী বৃষ্টি হতে পারে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২ অগাস্ট সোমবার সকালের মধ্যে হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বাকি তিন জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও পরবর্তী ৩-৪ দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here