উদ্ধার ৪ ক্যাঙারু ! মৃত এক ক্যাঙারুকে নিয়ে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়িতে , চিকিৎসা চলছে বাকি ৩ ক্যাঙারুর

0
583

লক্ষীশর্মা, শিলিগুড়ি : শনিবার সকালে শিলিগুড়ির কাছে ফারাবাড়ির নেপালবস্তি এলকা থেকে একটি মৃত শাবক ক্যাঙারু উদ্ধারের ঘটানায় চাঞ্চল্য ছড়াল শিলিগুড়িতে। পরে ময়নাতদন্তের জন্য ক্যাঙারুর দেহটি নিয়ে যাওয়া হয় বেঙ্গল সাফারিতে।

বনদফতরের কর্মীরা ওই মৃত ক্যাঙারু শাবককে উদ্ধার করে নিয়ে যায়। অপরদিকে শুক্রবার ফারাবাড়ি ও গজলডোবা থেকে আরো ৩টি জীবিত ক্যাঙারু শাবক উদ্ধার হয়। শনিবার বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান, আপাতত শাবকগুলি বেঙ্গল সাফারি জঙ্গলে ছাড়া হবে। না হলে দার্জিলিং অথবা কলকাতার আলিপুর চিড়িয়াখানায় পাঠানো হবে।

তিনটি পূর্ণ বয়স্ক ক্যাঙারু উদ্ধার ঘটনায় প্রশ্ন উঠেছে, তা হলে কি মিজোরামের অবৈধ ক্যাঙারু প্রজনন কেন্দ্র থেকে সেগুলি শিলিগুড়ি ও জলপাইগুড়িকে করিডর হিসেবে ব্যবহার করে নেপালের দিক থেকে পাচার হচ্ছিল ? এই প্রশ্নই উঠে আসছে।

বনদফতরের আধিকারিকেরা জানান, তাঁরা এ বার কাউকে ধরতে পারেননি ঠিকই, কিন্তু পুরনো অপরাধের সূত্র ধরেই বৈকন্ঠপুরের কর্তারা ক্যাঙারু কান্ডের কিনারা হবে বলে জানান বনদফতরের তরফে। উল্লেখ্য, প্রায় এক মাস আগেই বারোবিশা এলকায় ধরা পড়েছিল ক্যাঙারু। সেই সময় গ্রেফতার হয় দুই অভিযুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here