উত্তর প্রদেশ-উত্তরাখণ্ডের পরে ফের BJP শাসিত রাজ্যে কলকাতার উড়ালপুলের ছবি ত্রিপুরার বিজ্ঞাপনে !

0
300

বিকাশ সিং ,কলকাতা : এবার ভুল বিজ্ঞাপনের ফাঁদে ত্রিপুরায় বিজেপি নেতৃত্বাধীন বিপ্লব দেবের সরকারও। সরকারি বিজ্ঞাপনে স্থান পেয়েছে কলকাতার শিয়ালদহ উড়ালপুল এবং তার ওপরে থাকা বেসরকারি বাস, হলুদ ট্যাক্সিও। যা নিতে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল। সাফাই দিতে গিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেছেন, ভুল বশত যেসব ছবি প্রকাশিত হয়েছে, তার কোনও টিই তৃণমূল সরকারের আমলে বাস্তবায়িত হয়নি।

ত্রিপুরা সরকারের তরফে প্রকাশিত বিজ্ঞাপনে দেখা গিয়েছে কলকাতার শিয়ালদহ ফ্লাইওভারের ছবি। তার ওপরে নীল-হলুদ বেসরকারি বাস ছাড়াও দেখা যাচ্ছে হলুদ ট্যাক্সি। এমন কী সেখানে দেখা গিয়েছে ফ্লাইওভারের ধারের নীল-সাদা রেলিংও। আর যা নিয়ে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি। শুক্রবার রাতে ত্রিপুরা তৃণমূলের টুইটারের সরকারি সেই বিজ্ঞাপন শেয়ার করা হলেও, এদিন সকালে সেই পোস্ট মুছে দেওয়া হয় ত্রিপুরার সরকারের তরফে।

উত্তর প্রদেশের বিজ্ঞাপনে মা ফ্লাইওভারের ছবি

গত সেপ্টেম্বরে উত্তর প্রদেশ সরকারের এক বিজ্ঞাপনে বাইপাসের মা ফ্লাইওভারের ছবি দিয়ে দেওয়া হয়েছিল। পরে সেই ঘটনায় দায় চাপানো হয় বিজ্ঞাপন সংস্থার ওপরে। সেই সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে দাবি করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নের ছবি চুরি করে নিজেদের কৃতিত্ব বলে দাবি করছে যোগী আদিত্যনাথের সরকার।

https://m.facebook.com/story.php?story_fbid=4792463867481687&id=100001543627102

গতমাসে বিজেপি শাসিত উত্তরাখণ্ডের প্রস্তাবিত বিমানবন্দরের ছবি হিসেবে অসামরিক বিমান পরিবহণমন্ত্রকের তরফে টুইটারে অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমান বন্দরের ছবি দেওয়া হয়। তৃণমূলের তরফে সেই সময় কটাক্ষ করে বলা হয়, প্রথমে মা উড়ালপুল, তারপর কাজি নজরুল ইসলাম বিমানবন্দর, পশ্চিমবঙ্গের পরিকাঠামো ও উন্নয়নতে নিজেদের বলে দাবি না করে আসল উন্নয়নের পাঠ নিতে পারলেই খুব হবে তারা।

ত্রিপুরার বিপ্লব দেব সরকারের সরকারি বিজ্ঞাপনে কলকাতার শিয়ালদহ ফ্লাইওভার থেকে, নীল-হলুদ বাস এবং হলুদ ট্যাক্সি নিয়ে তীব্র কটাক্ষ তৃণমূলের। উন্নয়ন করতে না পেরে ধার নিচ্ছে বিজেপির সরকার। কটাক্ষে বলে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছেন, কাজ নেই, দেখানোর নেই, সেই কারণেই এই পরিস্থিতি। বিজেপির যে নেতারা কলকাতায় প্রচারের আসছেন, তাঁদের উচিৎ হাত জোর করে ক্ষমা চাওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here