উত্তরবঙ্গে নতুন প্রজন্মের ছেলে মেয়েদের অনলাইনে টানছে কেএলও, প্রভাবিত ১০ তরুণ ! চিন্তায় গোয়েন্দা

0
476

লক্ষী শর্মা, শিলিগুড়ি : কেএলও বা কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন উত্তরবঙ্গে নতুন করে মাথাচাড়া দিচ্ছে কি না, এই মুহুর্তে গোয়েন্দাদের কাছে বড় হয়ে উঠছে সেই প্রশ্ন। সম্প্রতি শিলিগুড়িতে ধৃত দু’জন সন্দেহভাজন কেএলও জঙ্গি অবিনাশ রায় এবং মৃণাল বর্মনকে জেরা করে এমন কিছু তথ্য মিলেছে, যা প্রশাসন ও গোয়েন্দাদের চিন্তা বাড়িয়ে দিয়েছে। জেরায় জানায়, বিহার থেকে অস্ত্র আমদানি করে সেগুলি অসমের কেএলও ঘাঁটিতে পৌঁছে দিয়েছল তারা।

গোয়েন্দা সূত্রের খবর, উত্তরবঙ্গে নতুন প্রজন্মের ছেলেমেয়েদের সংগঠন টানতে আবার ম্য মগজধোলাই শুরু করেছে কেএলও। সেই প্রক্রিয়া চলছে অনলাইনে। পাশাপাশি একইসঙ্গে চলছে আগ্নেয়াস্ত্র পাচার, তোলাবাজির মতো অপরাধ চক্রের নেটওয়ার্ক গড়ে তোলার চেষ্টাও।

গোয়েন্দারা জানতে পেরেছেন, মায়ানমারের জঙ্গলে লুকিয়ে থাকা কেএলও -প্রধান জীবন সিংহের বক্তৃতা অনলাইনে বিভিন্ন তরুণ-তরুণীর কাছে পৌঁছে দেওয়া হয়েছে। সেই ভিডিওতে তুলে ধরা হয়েছে উত্তরবঙ্গের ভূমিপুত্রদের প্রতি রাষ্ট্রের নানান বঞ্চনা’র অভিযোগ।

গোয়েন্দারা আরো জানান, এ-পর্যন্ত তারা অন্তত ১০ জনকে এই ভাবে প্রভাবিত করতে পেরেছে জেরার মুখে দাবি করেছে ধৃতেরা। তবে ওই ১০ জনের বিরুদ্ধে আপাতত কোনও আইনি পদক্ষেপ করতে চায় না প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here