উত্তরদিজপুর জেলা গ্রিন জোন থেকে রেড জোনে ? প্রকৃত তথ্য জানালো জেলা স্বাস্থ্য দপ্তর ! দেখে নিন

0
3241

উত্তরদিজপুর জেলা গ্রিন জোন থেকে রেড জোনে ? প্রকৃত তথ্য জানালো জেলা স্বাস্থ্য দপ্তর ! দেখে নিন

BAHRS GLOBAL NEWS, 03 MAY 2020
পিয়ালী সিনহা , রায়গঞ্জ : উত্তরদিজপুর জেলা বর্তমানে করোনা পজেটিভ না থাকায় গ্রিন জোন হিসেবে চিহ্নিত হয়েছে রাজ্য এ কেন্দ্রের দেওয়া রিপর্টে। তখন চিকিৎসকদের খামখেয়ালীপনার জন্যে গ্রিন জোন থেকে রেড জোনে চলে যাওয়ার আশঙ্কা। এবারে করোনা আক্রান্ত হলেন হলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চক্ষুরোগ বিশেষজ্ঞ।
বর্তমানে তিনি শিলিগুড়ি কোভিড-১৯ হাসপাতালে চিকিৎসাধীন। সূত্রের খবর তিনি, গত ২৮ এপ্রিল তিনি বাসে চেপে কলকাতা থেকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হয়ে শিলিগুড়ি গিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী। এদিন রায়গঞ্জ মেডিকেল কলেজের সহকারি অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় জানান, রায়গঞ্জ মেডিকেল কলেজের একজন চিকিৎসক নার্স ও এ্যাকাউন্টেন্টকে রায়গঞ্জের বোগ্রাম সরকারী কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
ওই তিন জনের সোয়াবের নমুনা মালদাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। মেডিকেল কলেজের সহকারী প্রিন্সিপাল প্রিয়ংকর রায় আরো জানান, খবর পাওয়া মাত্রই মেডিক্যাল কলেজের চিকিৎসক নার্স, এ্যাকাউন্টেন্টকে মোট তিন জনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের করোনা আক্রান্ত চিকিৎসকের প্রত্যক্ষ ও পরোক্ষ সংস্পর্শে আসায় তাঁদের সোয়েবের নমুনার জন্য পাঠানো হয়েছে এবং তাঁদের কোয়রান্টাইনে পাঠানো হয়েছে। এবং রায়গঞ্জ থানার ৫ জন পুলিশকর্মীকেও কোয়রান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
তবে এখন পর্যন্ত কনো কনো পকেটিভ কেস জেলায় ধরা পড়েনি । তিন জনের রিপোর্ট দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান । উত্তরদিজপুর জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়, জেলার রায়গঞ্জ ও ইসলামপুর মহকুমায় ২ টি ভ্রাম্যমান ভ্যান প্রয়োজনে জেলার বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে লালা রস সংগ্রহ করছে। এই ভেন প্রতিদিন ১০০ মানুষের লালা রস সংগ্রহ করতে পারবে বলে জানান।

রবিবার উত্তর দিনাপুর জেলা স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয় তাঁদের প্রত্যেকের সোয়াব টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here