আসাম বন্যা : ৭টি জেলা জুড়ে প্রায় ৫৭,০০০ মানুষ ক্ষতিগ্রস্ত ! উদ্ধার কাজ চলছে হেলিকপ্টারে , মৃত ৩

0
485

পিঙ্কি শর্মা, নয়াদিল্লি ও অসম : ভয়াবহ তাপপ্রবাহে পুড়ছে দেশের বিভিন্ন রাজ্য। অসমে এখন বন্যা পরিস্থিতি। টানা বর্ষণে ও ধসে বিপরত্যস্ত অসমের বিস্তীর্ণ এলকা। অসমের ডিমা হাসাও এলকায় রাস্তা ও রেললাইনের একাংশও প্রবল বৃষ্টিতে ধসে গিয়েছে। এর জেরে ১৭টি ট্রেন পুরোপুরি অথবা আংশিকভাবে বাতিল করা হয়েছে। রেললাইন ও রেলব্রিজের একাংশ ধসে গিয়েছে প্রবল বর্ষণের জেরে। ৭৬ কিমি এলকায় অন্তত ২৬ জায়গায় ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রিজ ও রেললাইন।

এদিকে বিভিন্ন যায়গায় বাসিন্দারা আটকে পড়েছেন দুর্যোগ কবলিত এলকায়। বাস ও হেলিকাপ্টার করে তাদের উদ্ধার করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অসমের উপর দিয়ে যাওয়া সমস্ত জাতীয় সড়ক ও অধিকাংশ রাজ্য সড়ক বৃষ্টির জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন এলকায় লোডশেডিং হয়ে গিয়েছে। ইন্টারনেটেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। ধসের কারনে রবিবার মৃত্যু হওয়া ৩ জনের দেহ উদ্ধার হয়েছে।

নর্থ ইস্টার্ন ফ্রন্টিয়ার রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, শিলচর -গুয়াহাটি পুয়াসেঞ্জার ট্রেনটি মাঝপথেই দাঁড়িয়ে পরেছে। সেখান থেকে ১২৪৫ জন যাত্রীকে উদ্ধারের চেষ্টা চলছে। কয়েকজন হেঁটে একটি ভাঙা ব্রিজ পেরিয়েছেন। অন্তত ২০০ জনকে এয়ার লিফট করে হেলিকপ্টারে উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here