আপনার আর্থিক পরিস্থিতি শুধরাতে তুলসী গাছের এই উপায়গুলি খুবই ফলদায়ক

0
571

অনুশিবা সেন : বহু ঔষধীয় গুণে ভরপুর তুলসী হিন্দু ধর্মে খুবই মাহাত্ম্যপূর্ণ ও পূজনীয় বলে মানা হয়। কথিত আছে যে প্রত্যেক মানুষকে তাঁর বাড়িতে একটি তুলসী গাছ লাগাতে হয়। ভগবান বিষ্ণুর কাছে তুলসী খুবই প্রিয়। তুলসী ছাড়া ভগবান বিষ্ণুর পুজো অসম্পূর্ণ বলে মনে করা হয়। এছাড়াও তুলসী ছাড়া শ্রী হরি বিষ্ণুও ভোগ নেন না।

ইন্দোরে বসবাসকারী জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পণ্ডিত কৃষ্ণ কান্ত শর্মা বলেন যে বাড়িতে তুলসী গাছ লাগালে সুখ, সমৃদ্ধি এবং সম্পদের অভাব হয় না। তুলসীর কিছু খুব সহজ প্রতিকার রয়েছে যা আপনার অনেক সমস্যা দূর করতে পারে। আসুন জেনে নেওয়া যাক।

জল দিন

আপনি যদি কোনও ধরনের রোগ বা আর্থিক সঙ্কটের সম্মুখীন হন তবে নিয়মিত তুলসীকে জল অর্পণ করুন এবং জল নিবেদনের সময় ‘‌মহাপ্রসাদ জননী সর্ব সৌভাগ্যবর্ধিনী আধি ব্যধি হরা নিত্যম, তুলসী ত্বাম নমোস্তুতে’‌ মন্ত্রটি জপ করতে থাকুন।

ইচ্ছা পূরণের উপায়

আপনার শরীরের দৈর্ঘ্যের একটি হলুদ সুতো নিন এবং এই সুতোটি তুলসী গাছের কাছে নিয়ে যান। সেখানে আপনার ইচ্ছা বলুন এবং সেই সুতোয় ১০৮টি গিঁট বেঁধে তুলসী গাছের সাথে বেঁধে দিন। আপনার ইচ্ছা পূরণ হলে সেই সুতোটি খুলে দিন।

নেতিবাচকতা দূর করতে

আপনার ঘর থেকে নেতিবাচকতা দূর করতে রাতে ঘুমানোর আগে বালিশের নিচে ৫টি তুলসী পাতা রেখে ঘুমোন। এই প্রতিকারে আপনার ঘরের সমস্ত নেতিবাচকতা দূর হয়ে যাবে।

ধন প্রাপ্তির উপায়

আপনি যদি আর্থিক সঙ্কটে থাকেন তবে সকালে তুলসীর চারটি পাতা ছিঁড়ে একটি পিতলের পাত্রে ২৪ ঘন্টা জলে রাখুন। ২৪ ঘন্টা পর সেই জল সারা ঘরে ছিটিয়ে দিন। প্রধান ফটক থেকে জল ছিটানো শুরু করুন। এর প্রভাব আপনি নিজেই দেখতে পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here