আজ থেকে শুরু হয়ে ভাসান চলবে আগামী ২৯ তারিখ অবধি, বন্ধ নাচ,ডিজে শোভাযাত্রা ! জেনে নিন

4
170

আজ থেকে শুরু হয়ে ভাসান চলবে আগামী ২৯ তারিখ অবধি, বন্ধ নাচ,ডিজে শোভাযাত্রা ! জেনে নিন

বিকাশ সিং, কলকাতা : করোনা পরিস্থিতির জেরে এ বছর রেড রোডে বাতিল কার্নিভালের আয়োজন। করোনার জন্য পুজো কার্নিভাল বাতিল করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবছর মণ্ডপ থেকে প্রতিমা বিসর্জনের জন্যে সোজা গঙ্গার ঘাটে নিয়ে যাওয়া নির্দেশ। ভাসান ঘিরেও বেশ কিছু বিধি নিষেধ পালন করতে হবে পুজো কমিটিগুলকে।
আজ ২৬ অক্টোবর থেকে শুরু হয়ে ভাসান চলবে আগামী ২৯ তারিখ অবধি। দশমীতে বিসর্জনে তাই রাশ টেনেছে লালবাজার। এবার করোনা বিধির কথা মাথায় রেখেই একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যার মধ্যে বিশেষ নজর দেওয়া হচ্ছে শারীরিক  দূরত্ব বজায় রাখার উপর।
প্রতিবার শোভাযাত্রায় হাজার হাজার মানুষের ভিড়, পাশাপাশি উদ্দাম নাচ, হুল্লোড় এবার সবটাই বন্ধ। অন্যান্য বার পথের ধারে মানুষের ভিড় ঠাকুর দেখার জন্য থাকে, চলতি বছরে তাও বন্ধ। সাফ জানিয়ে দেওয়া হয়েছে লাল বাজারের পক্ষ থেকে। এছাড়াও একাধিক নিয়মাবলী পালন করতে হবে উদ্যোক্তাদের। কোনও ব্যক্তিগত গাড়ি ঠাকুরের গাড়ির সঙ্গে যেতে পারবে না।
বড় বারোয়ারি পুজোই হোক বা ছোট পুজো, এ বিষয়ে ছাড় নেই।  সকল পুজো কমিটিকেই মানতে হবে এই রীতি। থাকবে না লাইট, কোনও বাজনা। ডিজে লাগিয়ে বিসর্জনের দিন নাচও বন্ধ করে দেওয়া হচ্ছে।
কলকাতা পুলিশের ডিসি সৈয়দ ওয়াকার জানিয়েছেন, বিসর্জনের সময়ে প্রতিটি ঘাটে থাকবে ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের সদস্যরা। জলপথে, স্থলপথে, এমন কি, সিসিটিভির মাধ্যমে চলবে নজরদারি।

4 COMMENTS

  1. me encantei com este site. Pra saber mais detalhes acesse o site e descubra mais. Todas as informações contidas são conteúdos relevantes e únicos. Tudo que você precisa saber está está lá.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here