আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় গতি, একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট !

0
298

আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় গতি, একনজরে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট !

তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : আরও শক্তিশালী রূপ নিয়ে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় গতি। গত ৩০ সেপ্টেম্বর পশ্চিম মধ্য বঙ্গোপোসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়। এদিকে শক্তি বাড়িয়ে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলে আঁচ আগেই ছিল। এদিকে, আবহাওয়ার রিপোর্টে পুজোর আগে বৃষ্টির আশঙ্কা রয়েছে কী না জানা যাক, পাশাপাশি দেখে নেওয়া যাক এই ঘূর্ণিঝড় কোথায় কোথায় আছড়ে পড়তে চলেছে।
আমফানের তাণ্ডবের রেশ এখনও কাটেনি। রাতের অন্ধকারে ঘরের চাল উড়ে যাওয়া একে একের পর এক বিপর্যয়ের ছবি বঙ্গবাসী আজও ভুলতে পারেনি। এমন এক পরিস্থিতিতে ফের আছড়ে পড়ছে ঘূর্ণিঝড়। তবে এবার ঘূর্ণিঝড় গতি বাংলায় সেভাবে প্রভাব ফেলবে না। সম্ভাবনা রয়েছে, এই ঘূর্ণিঝড় বাংলাদেশের দিকে ঘুরে যাওয়ার।
আবহাওয়ার রিপোর্ট জানিয়েছে, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গনা, ওড়িশা, কর্ণাটক, মহারাষ্ট্রে এই ঝড় আছড়ে পড়বে। তবে বাংলায় সেভাবে এই ঝড় তাণ্ডব দেখাবে না।
ঝড়ের ফে অন্ধ্র, ওড়িশার ওপর দিয়ে ঘণ্টায় ৬৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে বলে খবর। ঝড়ের ফলে অন্ধ্রপ্রদেশে লাল সতর্কতা জারি হতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র প্রবল উত্তাল থাকবে। মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
উত্তরবঙ্গের আবহাওয়া আপাতত সেভাবে বৃষ্টিবিঘ্নিত থাকার পূর্বাভাস দিচ্ছে না। রবিবার সেভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই বলেই জানা গিয়েছে। তবে কোথও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here