আগামীকাল থেকে বাংলায় বিধিনিষেধে আংশিক ছাড়,দোকান খোলার নতুন সময় ঘোষণা মুখ্যমন্ত্রীর !

0
1016

বিকাশ সিং, কলকাতা : করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই কমেছে বাংলায়। নবান্নে সাংবাদিক বৈঠক করে তাই কড়া বিধিনিষেধে কিছুটা ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ১৫ জুন পর্যন্ত বিধিনিধেষ জারি থাকলেও আগামিকাল থেকে দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত দোকান খুচরো দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে রাজ্য সরকার।

কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় উল্লেখ যোগ্য হারে কমেছে করেনা সংক্রমণ। নবান্নে সাংবাদিক বৈঠক করে এই সুখবর জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েেছন রাজ্যে করোনায় সংক্রিয় রোগীর সংখ্যা ৩৮ শতাংশ থেকে ১৮ শতাংশতে নেমে এসেছে। অনেকটাই ভাল অবস্থা। কিন্তু এখনও রাশ আলগা করার সময় হয়নি বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

করোনায় কড়া বিধিনিষেধ ১৫ জুন পর্যন্ত বহাল করা হয়েছে রাজ্যে। তবে সংক্রমণের হার নিম্নমুখী হওয়ার কারণে কড়া বিধিনিষেধে আংশিক ছাড় দেওয়া হয়েছে। এবার থেকে রাজ্যে দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত খুচরো দোকান খেলা থাকবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এতদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত দোকান খোলার সময় বেধে দেওয়া হয়েছিল।

তবে আগের মতোই একাধিক বিধিনিষেধ বহাল থাকছে। শপিংমল, বিউটি পার্লার, সিনেমা হল, জিম, সুইমিং পুল বন্ধ থাকছে। চবে না ট্রেন, মেট্রো সহ কোনও গণপরিবহণ। মেডিকেল ট্যাক্সি ছাড়া অটো, ট্যাক্সিও চলবে না বলে জানানো হয়েছে। সেই নির্দেশই আগামী ১৫ জুন পর্যন্ত বহাল থাকছে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় ভ্যাকসিন কিনবে রাজ্য সরকার।১১৪ কোটি টাকা খরচ করে ভ্যাকসিন কিনবে। আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য সরকার নিজে টিকা কিনে হকার, ব্যবসায়ীদের টিকাকরণ করতে চায়। সরাসরি তাঁদের টিকাকরণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here