আক্রান্তের নিরিখে কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা ! দেখে নিন রাজ্যে করোনা পরিসংখ্যান

0
112

আক্রান্তের নিরিখে কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা ! দেখে নিন রাজ্যে করোনা পরিসংখ্যান

BAHRS GLOBAL NEWS, 10 JUN 2020
তীর্থঙ্কর মুখার্জি, কলকাতা : বুধবারের হেলথ বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪৩ জন। ফলে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৯৩২৮ জন। সংক্রিয় আক্রান্তের সংখ্যা ৫১১৭ জন। রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা পরপর দুদিন কম হলেও এদিন করোনায় বেড়েছে মৃ্ত্যুর সংখ্যা। মঙ্গলবার যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৩৭২ জন, বুধবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে এদিনের আক্রান্তের সংখ্যা ৩৪৩ জন। তবে মঙ্গলবার মৃত্যুর সংখ্যা ১০ হলেও, এদিন মৃত্যু হয়েছে ১৭ জনের।
কলকাতার পাশাপাশি জেলায় জেলায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন সব থেকে বেশি আক্রান্ত কলকাতায়, ১১০ জন। গত ২৪ ঘন্টায় কোচবিহারে ১, দার্জিলিং-এ ১০, কালিম্পং-এ ১, জলপাইগুড়িতে ১, উত্তর দিনাজপুরে ২, মালদহে ২, মুর্শিদাবাদে ৪, নদিয়ায় ১৫, বীরভূমে ২, বাঁকুড়ায় ১৩, পশ্চিম মেদিনীপুরে ১৯, পূর্ব মেদিনীপুরে ১০, পূর্ব বর্ধমানে ২, পশ্চিম বর্ধমানে ৬, হাওড়ায় ২৯, হুগলিতে ৩০, উত্তর ২৪ পরগনায় ৭২, দক্ষিণ ২৪ পরগনায় ১৪। কলকাতায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন, ৩১২৮ জন। এরপরেই রয়েছে হাওড়া ও উত্তর ২৪ পরগনা। আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৫২৪ এবং ১২৫৮ জন।
এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৭৭৯ জন। গত ২৪ ঘন্টায় ১৫৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। সুস্থ হওয়ার সংখ্যা শতাংশের নিরিখে ৪০.৫১ %।
গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৭ জনের। ফলে মৃতের সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৪৩২-এ। মৃতের তালিকা থেকে কোমরবিডিটি শব্দ প্রত্যাহার করে নেওয়া হয়েছে।
এদিন যে ১৭ জনের মৃত্যু হয়েছে রাজ্য জুড়ে, তাঁদের মধ্যে ১০ জন কলকাতা। এখনও পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ২৭৫ জনের। মৃত্যুর সংখ্যার নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা।
সেখানে মৃত্যু হয়েছে ৬৩ জনের। এর মধ্যে রয়েছেন এদিনের ৪ জন। এরপরেই রয়েছে হাওড়া, সেখানে ৫৫ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত দার্জিলিং-এ মৃত্যু হয়েছে ৩ জনের, কালিম্পং-এ ১, মুর্শিদাবাদে ৩, নদিয়া ২, বীরভূম ১, পশ্চিম মেদিনীপুর ১, পূর্ব মেদিনীপুর ২, পশ্চিম বর্ধমান ২, হুগলি ১২, দক্ষিণ ২৪ পরগনায় ৯ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here