আইপিএলের ঢাকে কাঠি, আইপিএল হবে ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর ! জেনে নিন বিস্তারিত

0
143

আইপিএলের ঢাকে কাঠি, আইপিএল হবে ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর ! জেনে নিন বিস্তারিত

BAHRS GLOBAL NEWS, 25 JUL 2020
অমিত শর্মা , নয়া দিল্লি : করোনা ভাইরাসের আবহে ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরশাহীতেই যে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল, এ ব্যাপারে আর কোনও সন্দেহ নেই। তাই সরকারিভাবে ঘোষণা না হলেও ক্রিকেটাদের সুরক্ষিত সফরের লক্ষ্যে আমিরশাহী এয়ারলাইন্সের সঙ্গে বিসিসিআই কথা বলতে শুরু করেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।সম্ভবত সেপ্টেম্বরে শুরু হবে টুর্নামেন্ট। ক্রিকেট প্রেমিদের অপেক্ষা ঘুচিয়ে আর কয়েক দিনের মধ্যেই ঘোষণা করা হবে আইপিএলের সূচি ।
করোনা ভাইরাসের জেরে ভারতে যে আইপিএল আয়োজন করা সম্ভব নয়, তা আগেই জানিয়েছিলেন টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। অগত্যা সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল হওয়ার কথা জানিয়েছিলেন তিনি।
বিসিসিআইয়েরএকটি সূত্রের বক্তব্য, ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে আইপিএল। ফাইনাল হতে পারে ৮ নভেম্বর। অন্য একটি সূত্রের দাবি, ২৬ কিংবা ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে টুর্নামেন্ট। ১৪ নভেম্বর অর্থাৎ দিওয়ালি পর্যন্ত চলতে পারে টুর্নামেন্ট। ৪৪ থেকে ৪৮ দিনের টুর্নামেন্ট হবে বলে বিসিসিআই সূত্রে খবর।
সূত্রের খবর, আইপিএলের কথা মাথায় রেখে আরব আমিরশাহীর বিখ্যাত এমিরেটস ও এতিহাদ এয়ারলাইন্সের সঙ্গে কথা বলতে শুরু করেছে বিসিসিআই। করোনা ভাইরাসের আবহে কবে থেকে উড়ান চালু করা হবে এবং কী কী নিয়ম লাগু করা হবে তা ওই দুই সংস্থার কাছে জানতে চেয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। একই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে দিল্লি, মুম্বই, কলকাতা, বেঙ্গালুরু থেকে উড়ান পরিষেবা চালু করা সম্ভব কিনা, এমিরেটস ও এতিহাদ এয়ারলাইন্সকে তাও জানাতে বলেছে বিসিসিআই।
শুধু ক্রিকেটার নন, আইপিএলের সঙ্গে যুক্ত কর্মকর্তাদেরও দুবাই, আবু ধাবি, শারজাহতে সফর করা অতি আবশ্যিক। আইপিএল চলার সময় তো, ইভেন্ট শুরু আগে প্রস্তুতি খতিয়ে দেখতে আমিরশাহীতে যাওয়ার কথা বিসিসিআই অফিসিয়ালদের। তাঁদের জন্য বিমান পরিষেবা দেওয়া সম্ভব কিনা, তাও এমিরেটস ও এতিহাদ এয়ারলাইন্সের কথা বলে জানার চেষ্টা করছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।
বিসিসিআই যতই উদ্যোগ নিক, বসে নেই আইপিএল ফ্রাঞ্চাইজিগুলিও। সূত্রের খবর, দলের ক্রিকেটারদের সুরক্ষা এবং স্বাস্থ্য ইস্যুতে কোনও ঝুঁকি নিতে চান না শাহরুখ খান, প্রীতি জিন্টা, পার্থ জিন্দালরা। সে লক্ষ্যে তাঁরা প্রাইভেট জেটের ব্যবস্থা করবেন বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here