অযোধ্যা মামলার রায়দানের আগে আজ আধিকারিকদের সাথে কথা বলবে প্রধান বিচারপতি

0
70
             Third Party Image Reference

অযোধ্যা মামলার রায়দানের আগে আজ আধিকারিকদের সাথে কথা বলবে প্রধান বিচারপতি

BAHRS GLOBAL NEWS, 07 NOV 2019
নিজস্ব সংবাদদাতা, নয়া দিল্লি : শীর্ষ আদালতের বিতর্কিত অযোধ্যা মামলার রায়দানের সম্ভবনা সামনের সপ্তাহেই। তার আগে সূত্র মারফত খবর আজ (শুক্রবার) ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ অযোধ্যা মামলার রায় ঘোষণার আগে উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্তিত নিয়ে সে রাজ্যের শীর্ষ আধিকারিকদের সাথে বৈঠক করবেন।

জানা গেছে প্রধান বিচারপতি আলোচনার জন্যে উত্তরপ্রদেশের মুখ্য সচিব ও পুলিশ প্রধান কে নিজের চেম্বারে তলব করেছেন। মনে করা হচ্ছে ১৭ নভেম্বর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ অবসর গ্রহণের আগে রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিরোধ মামলায় নিজের রায়দান করবেন। পরবর্তী প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নিতে চলা বিচারপতি এস এ বোবদে অযোধ্যা মামলাটিকে “বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ” মামলা বলে অভিহিত করেছেন।

৬৩ বছর বয়েসী প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চ ১৩৩ বছরের পুরানো এই মামলাটি ৪০ দিনেরও বেশি দিন ধরে শুনানি হয়েছে। অপর দিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বৃহস্পতিবার রাতে লখনউ তে শীর্ষ পুলিশ আধিকারিক ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা ইস্যুতে তিন ঘন্টার একটি পর্যালোচনা বৈঠক করেছে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী যে কীনও সম্ভাব্য জরুরি অবস্থা মোকাবিলার জন্যে দুটি হেলিকপ্টারকে প্রস্তুত থাকার নির্দেশে দিয়েছেন, একটি হেলিকপ্টার থাকবে লখনউতে এবং অন্যটি থাকবে অযোধ্যাতে। অযোধ্যায় যেকোনও মূল্যে শান্তি বজায় রাখার কথাই বলা হয়েছে ওই উচ্চপর্যায়ের বৈঠকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here