অনাথ স্কুল প্রাঙ্গণে ফলের চারা গাছ রোপণ করে বৃক্ষরপণ কর্মসূচী পালন করল মানবাধিকার সংগঠন

0
399

অনাথ স্কুল প্রাঙ্গণে ফলের চারা গাছ রোপণ করে বৃক্ষরপণ কর্মসূচী পালন করল মানবাধিকার সংগঠন

BAHRS GLOBAL NEWS, 19 JUN 2020
প্রজয় চক্রবর্তী, রায়গঞ্জ : অনাথ স্কুল প্রাঙ্গণে সবুজায়নের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করল মানবাধিকার সংগঠন HUMAN RIGHTS BAHRSWB NATIONALIST FORUM। এদিন মানবাধিকার সংঠনের উত্তর বঙ্গের ওমেন সেলের উদ্যোগে রায়গঞ্জ শহরের দেবিনগর শিশু সদন অনাথ স্কুলে বিভিন্ন ফলের চারা রোপন করা হয়।
ওমেন সেলের পক্ষথেকে বৃক্ষরপণ কর্মসূচী অনুষ্ঠিত হলেও মানবাধিকার সংগঠনের সকল সদস্য এই কর্মসূচীতে অংশ গ্রহণ করে। এদিনের কর্মসূচীতে ছিলেন উত্তরবঙ্গ ওমেন সেলের কার্যকারী সভাপতি পিয়ালী সিনহা, উত্তরবঙ্গের সাধারণ সম্পাদক তথা বিশিষ্ঠ শিক্ষক প্রদীপ আচার্যী , উত্তরবঙ্গের ওমেন সেলের সম্পাদক পম্পা সরকার, উত্তরবঙ্গের কার্যকারী সভাপতি ওয়াসিম আক্রম (বিকি) ,পায়েল সাহা, সুব্রত কর্মকার, ইজাজ আহমেদ সহ সকল সদস্যরা।

 

 

এদিন সংগঠনের উত্তরবঙ্গের ওমেন সেলের কার্যকারী সবাপতি পিয়ালী সিনহা বলেন, গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসের দিন থেকে সংগঠনের কর্ণধার তীর্থঙ্কর মুখার্জি নির্দেশে রাজ্য জুড়ে শুরু হয়েছে বৃক্ষরপণ কর্মসূচী। আজ আমাদের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের দেবিনগর শিশু সদন অনাথ স্কুলে প্রায় ৫০ টির মতো ফলের চারা রোপণ করা হল। একি ভাবে উত্তরবঙ্গের সম্পাদক পম্পা সরকার বলেন, বৃক্ষরোপণ কর্মসূচি জেলার বিভিন্ন যায়গায় চালিয়ে যাবে সংগঠনের পক্ষ থেকে। সংগঠনের সকল সদস্যরা এদিনের বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্তিত ছিলেন।
এদিনের অনুষ্ঠানে মানবাধিকার সংগঠনের উত্তরবঙ্গের সভাপতি তথা রাজ্যের সাধারন সম্পাদক প্রদীপ্ত রায় চৌধুরী জানান, উত্তর বঙ্গের ওমেন সেলের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছিলো অনাথ স্কুলে। আম ফান  ঝড়ের পর যে হারে গাছের খতি হয়েছে বাংলার মুখ্যমন্ত্রী রাজ্য জুড়ে বিপুল পরিমান বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করেছেন। পাশাপাশি আমাদের সংগঠনের বৃক্ষরোপণের কর্মসূচি উৎযাপনের বার্তা এটাই যে পরিবেশ দূষন, অপরিকল্পিত ভাবে নগরায়ন, বৃক্ষছেদন আর অরন্য সঙ্কোচনের ফলে বিশ্বব্যাপী আজ খরা, বন্যা, উষ্ণায়ন ও ভূমিকম্পের ভয়ংকর পদধ্বনি শোনা যাচ্ছে।

তাই সমাজের সমস্ত নাগরিকদের কাছে বিনীত অনুরোধ আপনারা প্রচুর পরিমাণে গাছ লাগান ও গাছ বাঁচান ভবিষ্যত প্রজন্মের কথা ভেবে। আসুন সকলে মিলে এই পৃথিবীকে সকলের বাসযোগ্য করে তুলি।
শিশুসদন অনাথ স্কুলের স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক সাধন সিংঘ রায় এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, মানবাধিকার সংগঠনের ওমেন সেলের পক্ষ থেকে বেশ কিছু ফলের চারা গাছ রোপণ করে। গাছ গুলো বড় হয়ে ফল ধরলে স্কুলের অনাথ শিশুরাই খেতে পাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here