অতিবৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ , সতর্কবার্তা আবহাওয়া দফতরের ! কবে কথায় জেনে নিন

0
203

অতিবৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ , সতর্কবার্তা আবহাওয়া দফতরের ! কবে কথায় জেনে নিন

BAHRS GLOBAL NEWS, 07 JUL 2020
নিজস্ব সংবাদদাতা, কলকাতা : আবহাওয়া দফতরের সতর্কবার্তায় বলা হয়েছে ৯ থেকে ১২ জুলাই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের জন্য সেরকম কোনও সতর্কবার্তা নেই।
উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চললেও, ৯ থেকে ১২ জুলাই সময়ে অরেঞ্জ ওয়ার্নিং জারি করা হয়েছে। বলা গয়েছে, হিমালয়ের পাদদেশের ৫ জেলা, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ৯ জুলাই ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।
১০ ও ১১ জুলাই ভারী থেকে অতিভারী বৃষ্টির সঙ্গে, কোনও কোনও জায়গায় অতিরিক্ত বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। এইদিন মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ১২ জুলাই ওপরের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে বলে সতর্কবার্তায় বলা গয়েছে।
দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে ৯ থেকে ১২ জুলাই সময়ের মধ্যে বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছএ।
উত্তর পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে ঝোড়ো আবহাওয়ার কারণে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সমুদ্রের ঢেউ ৪ মিটারের বেশি হতে পারে। ফলে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে ৮ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে না যেতে পরামর্শ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here